বুধবার, ০৮ মে ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন

বগুড়ায় সাত আসনে ৪১ শতাংশ প্রার্থী স্বতন্ত্র

জেলা প্রতিনিধি, বগুড়া :-  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার সাতটি আসনে ৯২ জন প্রার্থী মনোনয়ন উত্তোলনের খবর পাওয়া গেছে। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী ছাড়া স্বতন্ত্র হিসেবে মনোনয়ন তুলেছেন ৩৮ জন। শতকরা হারে এটি দাঁড়ায় ৪১ শতাংশেরও বেশি। এছাড়া মনোনয়ন উত্তোলনকারী ৯২ জনের মধ্যে শুধু বগুড়া-৭ (গাবতলী-শাজাহানপুর) আসনে রয়েছেন ২৭ জন।

বুধবার বগুড়া সিনিয়র জেলা নির্বাচন অফিসের কাছ থেকে পাওয়া নথি বিশ্লেষণ করে এসব তথ্য পাওয়া গেছে। এই মনোনয়ন তোলার মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী ঐক্য জোট, এনপিপি, তৃণমূল বিএনপি, সুপ্রিম পার্টিসহ একাধিক দলের প্রার্থী রয়েছেন।

গাবতলী ও শাজাহানপুর নির্বাচনি আসন ৪২ বগুড়া ৭ সম্ভাব্য প্রার্থীদের নাম

মোঃ আমজাদ হোসেন,মোঃ জুলফিকার আলী , রাকিব হাসান ,মো : আসাদুদ্দৌলা সরকার ,মোঃ সরকার বাদল,মোঃ আতাউর রহমান, মোঃ রেজাউল করিম ( বাবলু) মোঃ জিন্নাতুল ইসলাম, মোঃ আব্দুল হান্নান,মোঃ মোস্তাফিজুর রহমান মিলু,মোঃ এ,টি,এন আমিনুল ইসলাম, মোঃ রফিনেওয়াজ খান,মোঃ নজরুল ইসলাম,মোঃ এনামুল হক,মোঃ সাজেদুর রহমান শাহিন,মোঃ জহুরুল ইসলাম,মোঃ আবুল বাশার,মোঃ মোস্তফা আলম,মোঃ মেহেরুল আলম মিশু,মোঃ রনি,মোঃ আব্দুল রাজ্জাক,মোঃ আব্দুল মজিদ,মোঃ ফারুক আহমেদ,মোঃ নাজির মাহমুদ রতন,মোঃ আমিনুল ইসলাম,মোঃ সারোয়ার হোসেন

বগুড়ার সাতটি আসনে মোট ভোটার সংখ্যা ২৮ লাখ ২৮ হাজার ৩৪৪। এর মধ্যে পুরুষ ভোটার ১৪ লাখ ৪ হাজার ৩২১ এবং নারী ভোটার ১৪ লাখ ২৪ হাজার ২৩ জন। ভোটকেন্দ্রের সংখ্যা ৯৬৯টি। ভোট কক্ষ স্থায়ী ৫ হাজার ৮১৫টি ও অস্থায়ী ৪০৮ টি মিলে মোট ৬ হাজার ২২৩ টি কক্ষে ভোট দিবেন জেলাবাসী।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর। বাছাই শুরু ১ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত। এর মধ্যে বগুড়ায় মনোয়নপত্র বাছাইয়ের দিন নির্ধারণ করা হয়েছে ৩ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ও শুনানি ৬ থেকে ১৫ ডিসেম্বর। এবং ১৭ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।

প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335